LOADING

Type to search

নড়াইলের মামলায় তারেক রহমানের সাজা

নড়াইল

নড়াইলের মামলায় তারেক রহমানের সাজা

Share

 

অপরাজেয় বাংলা ডেক্স : বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দুই বছরের সাজা দিয়েছেন আদালত।

নড়াইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (২) বিচারক আমাতুল মোর্শেদা আজ বৃহস্পতিবার বেলা ১১টায় তাকে দুই বছর বিনাশ্রম কারাদণ্ড, দশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন।
মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৬ ডিসেম্বর  বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ইস্ট লন্ডনের এন্ট্রিয়াম ব্যাংকওয়েট হলে যুক্তরাজ্য বিএনপি অনুষ্ঠিত সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘রাজাকার’ ও ‘পাকবন্ধু’সহ নানা আপত্তিকর বক্তব্য দেন। সেই সংবাদ দেশের একটি জাতীয় দৈনিকে (যায়যায়দিন) তা প্রকাশিত হয়।
নড়াইলের মুক্তিযোদ্ধা মো. শাহাজান বিশ্বাস ওই সংবাদ পড়ে ক্ষুব্ধ হন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্মানহানি হয়েছে মর্মে নড়াইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এ মামলা করেন। মামলায় তিনজন সাক্ষির সাক্ষ্য গ্রহণ করা হয়।
সরকার পক্ষে কৌঁশূলী সঞ্জিবকুমার বসু বলেন, রায়ে বাদী ও জেলা আওয়ামী লীগ সন্তুষ্ট হয়েছেন। আসামি তারেক জিয়া পলাতক রয়েছেন। সূত্র, সুবর্ণভূমি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *