LOADING

Type to search

চৌগাছায় ২ মানব পাচারকারী গ্রেপ্তার, নারী ও শিশু সহ ৬জন উদ্ধার

চৌগাছা

চৌগাছায় ২ মানব পাচারকারী গ্রেপ্তার, নারী ও শিশু সহ ৬জন উদ্ধার

Share

চৌগাছা প্রতিনিধি
যশোরের চৌগাছায় দুই মানবপাচারকারী গ্রেপ্তার এবং এক নারী, তাঁর দুই শিশু সন্তান এবং দুই কিশোরসহ ৬জনকে উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার দুই মানবপাচারকারীর বিরুদ্ধে মামলা করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
এরআগে সোমবার গভীর রাতে উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের বড়আন্দুলিয়া মাঠ থেকে পাচারের উদ্দেশ্যে একত্রিত করা নারী-শিশুসহ ৬ জনকে উদ্ধার ও দুই মানবপাচারকারীকে আটক করে আন্দুলিয়া ক্যাম্পের বিজিবি সদস্যরা।
গ্রেপ্তার দুই পাচারকারী হলো উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের বড় আন্দুলিয়া গ্রামের ইউনুস আলী (৩০) ও জহুরুল ইসলাম (২৫)। তাঁদের বিরুদ্ধে চৌগাছা থানায় একাধিক মানবপাচার ও মাদক পাচারের মামলা রয়েছে। বিজিবি ও পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেপ্তার ইউনুসের কাছ থেকে ১৬ হাজার ভারতীয় রুপি ও একটি ওয়ালটন স্মার্ট মোবাইল ফোন জব্দ করা হয়েছে। উদ্ধাররা হলেন, পাবনা জেলার একটি উপজেলার সজল মৃধা (৩০), যশোর জেলার বাঘারপাড়া উপজেলার সাগর মন্ডলের ছেলে দিপ্ত মন্ডল (১৬), মনোহর মন্ডলের ছেলে সজিব মন্ডল (১৬) মনোহর মন্ডল, বাগেরহাট জেলার মড়েলগঞ্জল উপজেলার একটি গ্রামের রেহেনা খাতুন (৩০) ও তাঁর দুই ছেলে সোহান সরদার (৯), সোহাগ সরদার (৭)।
মামলা সূত্রে জানা গেছে, আন্দুলিয়া ক্যাম্পের বিজিবি সদস্যদের নিয়মিত টহলের সময় গোপন সংবাদের ভিত্তিতে সুখপুকুরিয়া ইউনিয়নের আন্দুলিয়া সীমান্তের ২/৩শ গজ বাংলাদেশের অভ্যন্তরে মাঠের মধ্যে পাচারের উদ্দেশ্যে একত্রিত করে রাখা ভিকটিমদের উদ্ধার করা হয়। এসময় তাঁদের পাহারায় থাকা দুই পাচারকারী ইউনুস আলী ও জহুরুল ইসলামকে আটক করে বিজিবি।
বিজিবির প্রাথমিক জিজ্ঞাসাবাদে উদ্ধাররা জানান, তাঁদের ভারতে ভালো কাজ দেয়ার প্রলোভন দেখিয়ে পাঠানোর উদ্দেশ্যে নিয়ে আসে ইউনুস ও জহুরুলসহ অন্যরা। গ্রেপ্তার ইউনুস আলী ও জহুরুল ইসলামও পাচারের উদ্দেশ্যে তাঁদের একজায়গায় করার কথা স্বীকার করেছেন।
চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সবুজ, বলেন বিজিবি পাচারকারীদের আটক ও ভিকটিমদের উদ্ধার করে চৌগাছা থানায় সোপর্দ করেছে। পাচারকারীদের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা করেছে বিজিবি। জহুরুল ও ইউনুসকে মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তিনি বলেন গ্রেপ্তারকৃত ও উদ্ধারদের মঙ্গলবার যশোর আদালতে পাঠানো হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *