LOADING

Type to search

ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ

খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ

Share

অপরাজেয় বাংলা ডেক্স
বঙ্গবন্ধু ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হেসে খেলে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে বাংলাদেশ।

প্রথমে ব্যাটিং করে মোটে ১২২ রানেই গুটিয়ে যায় ক্যারিবিয়রা। জবাব দিতে নেমে ৬ উইকেট আর ১৬ ওভার হাতে রেখেই ম্যাচ জিতে নেয় টাইগারা।

দশ মাস পর ইন্টারন্যাশনাল ক্রিকেটে ফিরলো টাইগাররা। হাসান মাহমুদ কে ডেবিউ ক্যাপ তুলে দিলেন তামিম। পারমানেন্ট ক্যাপ্টেন হিসেবে ম্যাচটা আবার খান সাহেবরও প্রথম।

করোনা ভয়ে আসে নি ক্যারিবিয়দের মূল দলের অনেকেই। আনকোরা দলটাকে শুরুতেই ব্যাকফুটে ঠেলে দেন মুস্তাফিজ। আমব্রিসের পর ফেরান জশুয়া ডি সিলভাকে। লিটনের ক্যাচটা চোখে লেগে থাকবে বহুদিন।

এরপরই দৃশ্যপটে হাজির টাইগার ক্রিকেটের কিং। নিমিষেই ক্যারিবিয় মিডল অর্ডারটা ধসিয়ে দেন সাকিব। ম্যাকার্থি, জেসন মোহম্মদের পর ওর ঘূর্ণিতে কুপোকাত বোনার।

৫৬ তে ৫ উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রতিরোধ গড়েন কাইল মায়ার্স আর রভম্যান পাওয়েল। ফিফটি পার্টনারশিপে ওরা দেখছিল ঘুরে দাঁড়ানোর স্বপ্ন। সেটা গুড়িয়ে দিয়েছেন অভিষিক্ত হাসান মাহমুদ। ব্যাক টু ব্যাক দুই বলে ফিরিয়েছেন পাওয়েল আর রেইফারকে। পরে নিয়েছেন আকিল হোসেনের উইকটেও।

সর্বোচ্চ ৪০ করা মায়ার্সকে প্যাভিলিয়নের পথ ধরিয়েছেন মেহেদি মিরাজ। আর ফিনিশিং টাচটা দিয়েছেন সাকিব আল হাসান। ১২২ এই প্যাকেট উইন্ডিজ।

জবাব দিতে নেমে ওপেনিং জুটিতে তামিম লিটন তুলে ফেলেন ৪৭ রান। সুবিধা করতে পারেন নি ক্যারিবিয় পেসাররা।

স্ট্র্যাটেজি পাল্টে স্পিনাররা আক্রমণে এলে মেলে সাফল্য। ১৪ করা লিটনের পর ১ রানেই শান্তকে ফিরিয়েছেন আকিল হোসেন। টাইগার ক্যাপ্টেন কাটা পড়েছেন ক্যারিবিয় ক্যাপ্টেনের স্পিনে। ফিরেছেন ৪৪ করে।

ব্যাটে রান খরা। ৪৩ বলে ১৯ করে উইকেটে সেট হয়েও সাকিব ফিরেছেন আকিলের তৃতীয় শিকার হয়ে। পরের জুটিতে ম্যাচ শেষ করে এসেছেন মুশফিক-রিয়াদ। সূত্র, DBC বাংলা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *