LOADING

Type to search

৬৬ বছরে পা রাখলেন ববিতা

বিনোদন

৬৬ বছরে পা রাখলেন ববিতা

Share

অপরাজেয় বাংলা ডেক্স-বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী ববিতা। আন্তর্জাতিকভাবে খ্যাতি সম্পন্ন এই অভিনেত্রী ৩০ জুলাই পা রাখলেন ৬৬ বছরে। জন্মদিনে বাংলার অগনিত সিনেমা প্রেমী মানুষের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি। চলচ্চিত্র অঙ্গনের মানুষেরাও সোশাল মিডিয়াতে ‘মিস লঙ্কা’ খ্যাত প্রিয় এই নায়িকাকে শুভেচ্ছা জানাচ্ছেন। গেল বছর এই বিশেষ দিনটি কাটাতে কানাডায় একমাত্র ছেলের কাছে ছুটে গিয়েছিলেন তিনি। কিন্তু এবার দেশেই আছেন। কেমন কাটলো তার এবারের জন্মদিনটি? মঙ্গলবার সন্ধ্যায় নিজের বিশেষ এই দিনটি নিয়ে কিংবদন্তি এই অভিনেত্রী কথা বলেন চ্যানেল আই অনলাইনের সাথে:
প্রথমে চ্যানেল আই অনলাইনের পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা। কেমন কাটলো এবার আপনার জন্মদিনটি?
অসংখ্য ধন্যবাদ চ্যানেল আই অনলাইনকে। আর জন্মদিনের বিষয়টি যে কারো কাছেই স্পেশাল। কিন্তু আমি যেহেতু জন্মদিনে কোনো সময়ই ধুমধাম করে বা বিরাট আয়োজন করে এই দিনটি পালন করি না, তাই বলা যায় প্রতিবারের মতো করেই দিনটি চলে গেলো। আর এবার একটু একা একাই কাটলো দিনটি।
কেন?
অন্যবার হয়তো ফ্যামিলি মেম্বার সবাই একটু আসে। উইশ করে বা সারপ্রাইজ ভিজিট দেয়। কিন্তু এবার আমার আত্মীয় স্বজনদের মধ্যে কেউ হজে যাচ্ছে, কারো বা আজকে ফ্লাইট, কেউ বা বিদেশে আছে, আবার কেউ মেডিকেল চেকআপে দেশের বাইরে গেছে। এরকম অবস্থা প্রায় সকল আত্মীয়ের। তাই এবারের জন্মদিনে একটু একাই পড়ে গেছি বলা যায়।
গতবারতো ছেলের কাছে ছুটে গিয়েছিলেন?
হ্যাঁ, আমার ছেলে কানাডায় থাকে। গতবছর এই বিশেষ দিনটিেত তার কাছে ছিলাম। এবার তার সাথে ফোনে কথা হয়েছে। সে আমাকে বেশ সুন্দর সুন্দর কিছু কথা বলেছে। তার একটা কথা আমার আজকের জন্মদিনের সেরা উপহার বলে মনে করি।
কী কথা সেটা?
ও এমনিতেও আমার জন্য জন্মদিনে কার্ড, বিভিন্ন গিফট কিনে রাখে। এবারও কিনেছে। কিন্তু আমাকে বলেনি কি কিনেছে! বললো, ‘যখন আসবে তখন তোমাকে দেবো’। কিন্তু সে যে কথাটা আজকে আমাকে বলেছে সেটা আমার কাছে অমূল্য। সে বললো, ‘আম্মু আই লাভ ইউ। ইউ আর দ্য বেস্ট মাদার ইন দিস ওয়ার্ল্ড’। এই যে সুন্দর কথাটি এসব হয়তো প্রত্যেক সন্তানই তার মাকে বলে। কিন্তু অনেকের বলাটার চেয়ে এবার আমার ছেলের বলাটা একটু অন্য রকম লাগলো। একটু গভীর থেকে তার এই বলাটা। এটা আমার জন্য বিরাট পাওয়া, পরম পাওয়া।

অবশ্যই, যে কোনো মায়ের জন্য এটা আনন্দের!
আমার ছেলে হয়তো এটা ভাবে যে, তার যখন তিন বছর বয়স তখন সে তার বাবাকে হারিয়েছে। আমি একজন সিঙ্গেল মাদার হিসেবে তাকে লালন পালন করেছি, তাকে এতদূর নিয়ে গেছি, সেক্রিফাইস করেছি। এগুলো হয়তো ভাবে, আর ভাবে বলেই সে সামনের দিকে এগিয়ে গেছে। এটা আমার জন্য একজন মা হিসাবে বিরাট পাওয়া।
সহকর্মী কিংবা চলচ্চিত্রের মানুষদের থেকে উইশ পাননি?
সবাই আমাকে কি সুন্দর সুন্দর মেসেজ যে দিয়েছে! ফোন করেছে অনেকে, কথা বলেছে আমার সাথে। রিয়াজ, ফেরদৌস, অরুণা বিশ্বাসসহ চলচ্চিত্রের প্রায় সকল পরিচিত আর্টিস্ট ই আমাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে। শুনেছি এফডিসিতে আমার নামে কেক কেটেছে, ওরাই কেক কেটে আমার জন্মদিন পালন করেছে। এটাই তো আমার জন্য বড় প্রাপ্তি। জন্মদিনে এখনতো আর নিজের কিছু করা লাগে না, সবাই করে এতেই আনন্দ পাই।
ফেসবুকেও কিন্তু আপনাকে নিয়ে প্রচুর মাতামাতি হচ্ছে…
ফেসবুকে আমি নেই। তাই এগুলো আমি জানি না, কারা উইশ করছেন! কিন্তু যারাই করুন, হয়তো আমার পুরনো ছবিগুলো তারা দেখেছেন। এখনো হয়তো কেউ কেউ দেখেন। কথায় আছে না, ওল্ড ইজ গোল্ড! হয়তো তারা এই ধারণা থেকেই এখনো আমাকে মনে রেখেছেন। আমার কোনো ছবি হয়তো কারো হৃদয়ে গেঁথে গেছে, তাই জন্মদিনে নিজেদের অনুভূতি জানিয়ে উইশ করছেন।
সৌজন্যে- চ্যানেল আই

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *