LOADING

Type to search

মনিরামপুরে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন ১টি মাদ্রাসায় ভোট না নেয়ার অভিযোগ

যশোর

মনিরামপুরে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন ১টি মাদ্রাসায় ভোট না নেয়ার অভিযোগ

Share

 

মনিরামপুর (যশোর) প্রতিনিধি :
যশোরের মনিরামপুরে ১৫২টি শিক্ষা প্রতিষ্ঠানে উৎসব মুখর পরিবেশে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে মোট ১ হাজার ২’শ ১৬ জন ক্ষুদে শিক্ষার্থী নেতা নির্বাচিত হয়েছে। কোথাও অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। তবে একটি দাখিল মাদ্রাসায় নির্বাচন না করেই ফলাফল তৈরি করার অভিযোগ উঠেছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানাযায়, মনিরামপুর উপজেলার ১’শ ৩টি মাধ্যমকি বিদ্যালয় এবং ৪৯টি দাখিল মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে এ নির্বাচনে ৮ জন করে স্টুডেন্টস কেবিনেট নেতা নির্বাচিত হয়। এর মধ্যে প্রতি শ্রেণি হতে ১ জন বাধ্যতামূলক এবং সকল শ্রেণি হতে আরো ৩ জন ক্ষুদে নেতা নির্বাচন করা হয়। উপজেলার মনিরামপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, নাগোরঘোপ মাধ্যমিক বিদ্যালয়, দূর্গাপুর মাধ্যমিক বিদ্যালয়, গোপিকান্তপুর মাধ্যমিক বিদ্যালয়, বিজয়রামপুর মাধ্যমিক বিদ্যালয়, ডাঙ্গামহিষদিয়া দাখিল মাদ্রাসা, গালদা-খড়িঞ্চী মাধ্যমিক বিদ্যালয়’সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান সরেজমিন ঘুরে দেখা যায়, প্রতিটি ভোট কেন্দ্রে শান্তিশৃঙ্খলাপূর্ণ এবং উৎসব মুখর পরিবেশে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
কিন্তু অভিযোগ রয়েছে উপজেলার হাজরাকাটী আহম্মদিয়া দাখিল মাদ্রাসায় নির্বাচন অনুষ্ঠিত হয়নি। ওই মাদ্রাসা কর্তৃপক্ষ ভোট না নিয়েই বিনাপ্রতিদ্বন্দিতার নির্বাচনী ফলাফল তৈরি করেছেন। এ ঘটনা নিয়ে এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে মাদ্রাসার সুপার আব্দুস সামাদের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রতিদ্বন্ধী কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্ধীতার ফলাফল তৈরি করা হয়েছে। এর কিছুক্ষণ পর তিনি ০১৭১৪-৮৫০৪৬১ মোবাইল নম্বর থেকে উল্টো ফোন করে বলেন এখানে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্তু ভোট গ্রহন চলেছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকার জানান, শনিবার উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ভোট কেন্দ্র পরিদর্শন করে দেখেছি কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের ভোট কেন্দ্র ছিল আনন্দঘন পরিবেশ। কোমলমতি শিশু শিক্ষার্থীরা ব্যাপক উৎসাহ উদ্দিপনার সহিত নিজেদের বিদ্যাপিঠে উপস্থিত হয়ে প্রদান করেছে। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা বিরতিহীন ভাবে ভোট গ্রহন চলে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী বলেন, শিশু শিক্ষার্থীরাই আমাদের আগামী দিনের ভবিষ্যত। ফলে সারা দেশের ন্যায় মনিরামপুরে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সুষ্ঠভাবে সুসম্পন্ন করা হয়েছে। আর এরজন্য আমি নিজেও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ভোট কেন্দ্র পরিদর্শন করে ক্ষুদে শিক্ষার্থীদের উৎসব মুখর পরিবেশ দেখে খুবই আনন্দিত। তবে যে প্রতিষ্ঠানটি নির্বাচন না করেই ফলাফল তৈরি করেছেন তাদের বিরুদ্ধে অবশ্যই প্রয়োজনীয় ব্যহস্থা নেয়া হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *