LOADING

Type to search

চৌগাছা উপজেলা ছাত্রলীগ সভাপতিকে রগ কেটে হত্যার চেষ্টা

খুলনা

চৌগাছা উপজেলা ছাত্রলীগ সভাপতিকে রগ কেটে হত্যার চেষ্টা

Share

শ্যামল দত্ত.   স্টাফ রিপোটার: চৌগাছা (যশোর) :
যশোরের চৌগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেনকে (৩০) বাম পায়ের রগ কেটে ও হাতুড়ি পেটা করে হত্যার চেষ্টা করেছে প্রতিপক্ষ। হামলায় ছাত্রলীগ সভাপতির দুই পা’ই ভেঙে গেছে বলে জানিয়েছেন চিকিৎসক। একই সময়ে ছাত্রলীগ সভাপতির মোটরসাইকেলে থাকা মিঠুন বিশ্বাসের মাথায় ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মক জখম করেছে দুর্বৃত্বরা। ইব্রাহিম হোসেন উপজেলার চৌগাছা সদর ইউনিয়নের বেড়গোবিন্দপুর গ্রামের আব্দুল খালেক বিশ্বাস এবং মিঠুন বিশ্বাস একই গ্রামের শ্রী মাইন বিশ্বাসের ছেলে।
শুক্রবার রাত ৮ টা ১৫ মিনিটের দিকে উপজেলার চৌগাছা সদর ইউনিয়নের চৌগাছা-বেড়গোবিন্দপুুর সড়কের বেড়গোবিন্দপুর বাওড় ব্রিজ সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে।
চৌগাছা হাসপাতালে মারাত্মক আহত ইব্রাহিম হোসেন বলেন রাত আটটার পরে তিনি চৌগাছা শহর থেকে নিজ গ্রাম বেড়গোবিন্দপুর যাচ্ছিলেন। চৌগাছা-বেড়গোবিন্দপুর সড়কের বেড়গোবিন্দপুর বাওড় ব্রিজ সংলগ্ন সড়কের একটি বাঁশ ঝাড়ের নিকটে পৌছালে সেখানে ওৎ পেতে থাকা ১০/১৫ ব্যক্তি রাম দা, লাঠিসোটা নিয়ে তাদের উপর ঝাপিয়ে পড়ে। বেড়গোবিন্দপুর গ্রামের পারভেজ, মহব্বত মল্লিক, রকি, বিপুল মল্লিক ও আলমকে আমি চিনতে পেরেছি। অন্যদের চিনতে পারিনি। তিনি বলেন আমি দৌড় মেরেছিলাম। তারা আমাকে ধরে রামদা দিয়ে আমার বাম পায়ে কোপ দিয়ে রগ কেটে দেয়। অপর পায়েও লাঠি, হাতুড়ি দিয়ে আঘাত করে। এসময় তাদের দুজন আমার মাথা ঠেসে ধরে রেখেছিল। যেন আমি মরে যায়। আমি মরে গেছি ভেবে তারা আমাকে ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা আমাকে উদ্ধার করে চৌগাছা হাসপাতালে নিয়ে আসে।
চৌগাছা হাসপাতালে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়ার পর উন্নত চিকিৎসার জন্য তাদের উভয়কেই যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রেফার করা হয়।
চৌগাছা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক হাদিউজ্জামান সিয়াম বলেন ইব্রাহিমের বাম পায়ের শির ধারালো অস্ত্রের আঘাতে কেটে গেছে। তার দুই পা’ই ভারী কিছুর আঘাতে ভেঙে গেছে। আর মিঠুনের মাথায় ধারালো অস্ত্রের আঘাতে গভীর ক্ষত হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাদের যশোর ২৫০ শয্যা হাসপাতালে রেফার করা হয়েছে।
এঘটনায় আহত ছাত্রলীগ নেতার ভাই জাহিদুর রহমান মিলন বাদী হয়ে উল্লেখিত পাঁচজন এবং সাবেক ছাত্রলীগ নেতা শামীম রেজাসহ ১৩ জনের নাম উল্লেখ করে শনিবার চৌগাছা থানায় একটি হত্যাচেষ্টার মামলা দায়ের করেছেন। মামলা নং ০৬।
মামলায় অভিযুক্ত সাবেক ছাত্রলীগ নেতা শামীম রেজার বাবা উপজেলা আওয়ামী লীগের কার্যানির্বাহী সদস্য আওরঙ্গজেব চন্নু জানান, তার ছেলে ঘটনার দিন শশুরবাড়ি (সম্প্রতি বিয়ে হওয়ায় দশবোদনে) মহেশপুর উপজেলার কমলাপুর গ্রামে অবস্থান করছিল। রাজনৈতিক প্রতিহিংসার কারনে তার ছেলেকে আসামী করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা চৌগাছা থানার এসআই (উপ-রিদর্শক) শাহিনুর রহমান শাহিন বলেন, সঠিক বলা যাচ্ছেনা কি কারনে এঘটনা ঘটেছে। তদন্ত চলছে। তবে একাধিক সূত্র থেকে জানতে পেরেছি অভিযোগকারীদের সাথে ছাত্রলীগ নেতা ইব্রাহিমের পরিবারের সাথে পূর্বের শত্রুতা রয়েছে। সেই শত্রুতার জেরে এ ঘটনা ঘটতে পারে। তিনি আরো বলেন, অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলেছে। গ্রেফতার হলে স্পষ্টভাবে জানা যাবে ঠিক কি কারনে এ ঘটনা ঘটেছে।
এদিকে মামলার আসামীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বি এম শফিকুজ্জামান রাজুর নেতৃত্বে শনিবার দুপুরে শহরের বিভিন্ন সড়ক অবরোধ করে সকল প্রকার যাবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। পরে চৌগাছা থানার ওসি রিফাত খান রাজিব এসে তাদেরকে অতি দ্রুত আসামী গ্রেফতারের প্রতিশ্রুতি দিলে তারা অবরোধ তুলে নেন।

চৌগাছা থানার ওসি রিফাত খান রাজিব বলেন, আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। খুব শিঘ্রই আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *