ফিরাত নিউজ

পুরো বিশ্ব গভীর সংকটের মধ্য দিয়ে যাচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

করোনা ও ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে পুরো বিশ্ব গভীর সংকটের মধ্য দিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, এ সময়ে জাতির বৃহত্তর স্বার্থে সবাইকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। বৈশ্বিক পরিস্থিতিতে নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে মানুষের কষ্ট হচ্ছে। কিন্তু বিশ্ববৈরি পরিস্থিতিকে পুঁজি করে সহিংস রাজনৈতিক পন্থা বেছে নেওয়া হলে তা কঠোরভাবে দমন করা হবে। যারা বাংলাদেশের অগ্রগতির পথ রোধ করতে ষড়যন্ত্র চালাচ্ছে তারা কখনো সফল হবে না।

মঙ্গলবার ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স, বাংলাদেশের (আইডিইবি) ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবসের র‌্যালিপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কারিগরি দক্ষতাসম্পন্ন জনশক্তি নৈতিক দায়বোধ থেকে প্রযুক্তির অন্তর্নিহিত শক্তিকে কাজে লাগিয়ে গণমানুষের জীবনমানে প্রভাব বিস্তার করতে পারলেই প্রযুক্তির আবেদনে সকল পশ্চাৎ ধারণার অবসান ঘটবে।

আইডিইবি’র সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে র‌্যালিপূর্ব আলোচনায় স্বাগত বক্তব্য দেন আইডিইবি’র সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান। আলোচনার পর বেলুন ও পায়রা উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন আসাদুজ্জামান খান কামাল।