LOADING

Type to search

বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ এগিয়ে নিতে ছাত্রলীগককে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে – প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

জাতীয় যশোর

বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ এগিয়ে নিতে ছাত্রলীগককে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে – প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

Share

জি, এম ফারুক আলম, মণিরামপুর (যশোর) প্রতিনিধি :
এলজিআরডি মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ এগিয়ে নিতে ছাত্রলীগককে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি, সেই ৭১’র পরাজিত শত্রæ ও আন্তর্জাতিক ষড়যন্তকারিদের হাতে জাতির জনক বঙ্গবন্ধু সপরিবারে শাহাদাৎ বরণ করেন। পাকিস্থানী শাসকগোষ্টির শোষন, জুলুম-নির্যাতন ও দূঃশাসনের হাত থেকে বাঙ্গালী জাতিকে রক্ষায় বঙ্গবন্ধু ঐতিহাসিক ৬ দফা পেশ করেছিলেন। বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন ছাত্রলীগকে সেদিন ৬ দফার প্রচার-প্রচারনাসহ জনমত গঠনে মূখ্য ভূমিকা পালন করে। এছাড়া স্বাধীনতার আন্দোলন, ৯০’র গণ আন্দোলনসহ দেশের প্রতিটি ক্রান্তিরগ্নে ছাত্রলীগের গৌরবময় ইতিহাস রয়েছে।
রোববার সকালে মণিরামপুর উপজেলা ছাত্রলীগ আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী, ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও শোকাবহ আগস্ট যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সভায় ছাত্রলীগের আহবায়ক মুরাদুজ্জামান মুরাদের সভাপতিত্বে প্রধান অতিথি আরো বলেন, স্বাধীনতা পরবর্তী বঙ্গবন্ধু দেশের অর্থনৈতিক মুক্তির জন্য ২৫ বিঘা পযর্ন্ত জমির খাজনা মওকুফ করেছিলেন। কৃষিকে বাঁচাতে, কৃষিখাতের উন্নয়নের জন্য কল-কারখানা গুলো জাতীয় করণ করেছিলেন। বঙ্গবন্ধু সদ্য স্বাধীন দেশ পুনর্গঠনে সকলকে নিয়ে আত্মনিয়োগ করে উন্নয়নের দিকে ধাবিত করছিলেন- ঠিক তখনি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান ও সাধারন সম্পাদক প্রভাষক ফারুক হোসেন। উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ফজলুর রহমানের পরিচালনায় শোকসভায় ভিডিওি কনফারেন্সের মাধ্যমে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভাপতি আল নাহিয়ান খান জয়। বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা জি.এম মজিদ, অ্যাড. বশির আহমেদ খান, উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক স,ম আলাউদ্দীন, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন, ইউপি চেয়ারম্যান গাজী মোহাম্মদ, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ফরহাদ হোসেন, জামাল হোসেন, পৌর যুবলীগের সভাপতি এস,এম লুৎফর রহমান, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, যুবলীগনেতা নিশাত কবির, ছাত্রলীগনেতা মাহবুর, সানজিদা জেরিনসহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।
একই দিন বঙ্গবন্ধুর ৪৫-তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে উপজেলার খাটুরা, এনায়েতপুর, মদনপুর, মুড়াগাছায় স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগ আয়োজিত পৃথক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

Tags:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *