LOADING

Type to search

প্রধানমন্ত্রীর নির্দেশে ভোলায় নদী ভাঙ্গন প্রবণ এলাকা পরিদর্শনে এসেছেন পানি সম্পদ প্রতিমন্ত্

জাতীয়

প্রধানমন্ত্রীর নির্দেশে ভোলায় নদী ভাঙ্গন প্রবণ এলাকা পরিদর্শনে এসেছেন পানি সম্পদ প্রতিমন্ত্

Share

ভোলা জেলা প্রতিনিধি: ভোলায় বন্যা ও জলোচ্ছ্বাসহ প্রকৃতিক দুর্যোগ থেকে উপকূলীয় এলাকাকে রক্ষা করার জন্য বাঁধের উচ্চতা বৃদ্ধি করতে সমীক্ষা চলছে।ষাটের দশকে নির্মিত বাঁধের উচ্চতা ১২ ফুট। কিন্তু এখন জলবায়ু পরিবর্তনের কারণে পানির উচ্চতা বেড়েছে তাই সমীক্ষার আলোকে আগামীতে ১৮ফুট উচু করে বাঁধ নির্মাণ করা হবে।
আজ প্রধানমন্ত্রীর নির্দেশে ভোলায় এসেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। প্রধানমন্ত্রী নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক ভাবে আমরা অনেক উন্নতি লাভ করেছি।আজকে বাংলাদেশ উন্নয়ন এর পথে যাচ্ছি দেখেই আমরা অনেক প্রকল্প নিতে পারছি। অতিতে কোনো সরকার এত বড় বড় প্রকল্প নিতে পারেনি। আর এগুলো সম্ভভ হয়েছে জননেত্রী শেখ হাসিনার জন্য ।
তিনি আজ শুক্রবার ভোলার মেঘনা নদীর ভাঙ্গনপ্রবণ ভোলার ইলিশা,ধনিয়া, কাচিয়া ও শিবপুর এলাকা,দৌলতখানের ভাঙ্গনপ্রবণ চকিঘাট এলাকা,বোরহানউদ্দিনের ভাঙ্গনপ্রবণ হাকিমুদ্দিন লঞ্চঘাট এলাকা,লালমোহন – তজুমদ্দিনে নদী ভাঙ্গন এলাকা,চরফ্যাসন নদী ভাঙ্গন কবলিত এলাকা, নবনির্মিত বেতুয়া “প্রশান্তি পার্ক”, জ্যাকব টাওয়ার ও শেখ রাসেল শিশু বিনোদন পার্ক
পরিদর্শন করার সময় সাংবাদিকদের এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ভোলা ৪ আসনের সংসদ সদস‍্য জনাব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব ,ভোলা ৩ আসনের সংসদ সদস্য জনাব নুরনবী চৌধুরী শাওন ও ভোলা ২আসনের সংসদ সদস‍্য জনাব আলী আজম মুকুল ,পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত সচিব মাহামুদুল ইসলাম,পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক এ এম আমিনুল ইসলাম, জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম সিদ্দিক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার প্রমুখ।

Tags:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *