LOADING

Type to search

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

জাতীয়

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

Share

অপরাজেয় বাংলা ডেক্স-ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মারা যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফিনান্স বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ফিরোজ কবির স্বাধীন। গতকাল শনিবার তার লাশ ক্যাম্পাসে এনে জানাজা পড়তে চান শিক্ষার্থীরা। কিন্তু তাতে বাধা দেয় ঢাবি প্রশাসন। এতে শিক্ষার্থীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। পরে ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে গায়েবানা জানাজা আদায় করেন শিক্ষার্থীরা।
অপর দিকে ক্যাম্পাসে ফিরোজের লাশ আনায় কোনো বাধা দেননি বলে দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. এ কে এম গোলাম রব্বানী।
ফিরোজের গায়েবানা জানাজায় অংশ নেওয়া শিক্ষার্থীরা জানান, তার মরদেহ ক্যাম্পাসে আনার ক্ষেত্রে প্রশাসনিক বাধা থাকায় ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে গায়েবানা জানাজা পড়া হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। তবে শিক্ষার্থীদের দাবি না মানায় প্রশাসনের প্রতি ক্ষোভ প্রকাশ করেন তারা।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. এ কে এম গোলাম রব্বানী এ ব্যাপারে বলেন, ‘ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর বিষয়টি খুবই দুঃখজনক ও অনাকাঙ্ক্ষিত। ক্যাম্পাসে জানাজা হওয়ার বিষয়ে আমার জানা নেই। হলের প্রভোস্ট, হাউজ টিউটর ও ডাকসু প্রতিনিধিরা সেখানে গিয়েছিলেন। যেহেতু পরিবারের লোকজন সাথেই ছিল, তারাই তার লাশ গ্রহণ করেছেন। পরিবারই তাকে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।আমরা কাউকে তার লাশ ক্যাম্পাসে আনতে বাঁধা দেইনি।’
ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন ফিরোজ। পরে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই গতকাল শুক্রবার রাত ৯টার দিকে মারা যান তিনি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *