LOADING

Type to search

কেশবপুরে  ভ্রাম্যমান আদালতে ১১ ব্যবসায়ীকে জরিমানা 

যশোর

কেশবপুরে  ভ্রাম্যমান আদালতে ১১ ব্যবসায়ীকে জরিমানা 

Share
জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) থেকে –

 যশোরের কেশবপুরে নভেল করোনা ভাইরাস রোধে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা ও সঠিক মূল্যে পন্য বিক্রির সরকারী নির্দেশনা অমান্য করায় কেশবপুরের ১১ ব্যবসা প্রতিষ্ঠান মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা, নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতাবলে শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এই জরিমানাদেশ প্রদান করে আদায় করেন।
উপজেলা সহকারী কমিশনার ভূমি অফিস জানান, করোনা ভাইরাস প্রতিরোধে মোকাবেলায় শুক্রবার সকালে কেশবপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি ইরুফা সুলতানা সঙ্গীয় পুলিশ ফোর্সা ও সেনা সদস্যদের নিয়ে কেশবপুর পৌরশহর ও উপজেলার বিভিন্ন হাট-বাজার পরিদর্শন করেন । এসময় সরকারী নির্দেশনা অমান্য করে অনেক ব্যবসায়ী তাদের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে জনসমাগমের সৃষ্টিসহ নিত্যপপন্যের দাম ইচ্ছেমতো বাড়িয়ে বিক্রির দায়ে ১১ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেন।
জরিমানা দেয়া ব্যবসায়িরা হলো কেশবপুর পৌরশহরের উজ্জ্বল মুদি দোকান ৫ হাজার টাকা, নিতাই পালেরর মুদি দোকানে ৫ হাজার টাকা, সমীর সাধুর মুদি দোকানে ৫ হাজার টাকা, পাজিয়া বাজারে স্বপনের মোদি দোকান ৩ হাজার টাকা, কৃষ্ণপদের ব্যবসা কেন্দ্রে ২ হাজার টাকা, ইউনুস আলীর ব্যবসাপ্রতিষ্ঠানে ২ হাজার টাকা, দুলাল দের মুদি দোকানে ৫ হাজার টাকা, সজল দেবনাথ কে ৩ হাজার টাকা, শহিদুল ইসলামের মুদি দোকানে ২ হাজার টাকা, গড়ভাঙ্গা বাজারে জহরুল ইসলাম মোবাইল দোকান খোলার অভিযোগে ৫শত টাকা, হাদিউজ্জামান সিমেন্টের দোকান খোলা রাখাই ৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন, ভূমি অফিসের পেশকার মোঃ ফারুক হোসেন, অফিস সহায়ক জুলফিকার হাসান লিটন । এ বিষয়ে সহকারী কমিশনার ভূমি ইরুফা সুলতানা এ সময়ে কেশবপুরের নিত্য পন্যের যে কোনো ব্যবসায়ীদের ক্রয়-বিক্রয়ের স্লিপ/অথবা মেমো রাখার জন্য সকলকে অনুরোধ করেন। তা না হলে আগামীতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানাসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে সতর্ক করে দেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *