LOADING

Type to search

কক্সবাজারে ১৩ লাখ পিস ইয়াবাসহ দুইজন আটক

জাতীয়

কক্সবাজারে ১৩ লাখ পিস ইয়াবাসহ দুইজন আটক

Share
কক্সবাজার জেলা প্রতিনিধি : কক্সবাজার সদরের খুরুশকূল মাঝির ঘাট এলাকায় ১৩ লাখ ইয়াবাসহ দুইজনকে আটক করেছে র‍্যাব।

রবিবার (২৩ আগস্ট) সন্ধ্যায় কক্সবাজার সদর উপজেলার খুরুশকূল মাঝির ঘাট এলাকায় এ অভিযান চালানো হয় বলে র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ান দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানান র‍্যাব সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার।

আটককৃতরা হলো: উখিয়ার বালুখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-১৬ ব্লকের বাসিন্দা মো. বশির আহমদের ছেলে মোহাম্মদ আয়াজ (৩৪) এবং কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের দক্ষিণ হাজী পাড়ার মৃত আব্দুল মজিদের ছেলে মোহাম্মদ বিল্লাল (৪৫)।

সংবাদ সম্মেলনে কর্নেল তোফায়েল বলেন, সমুদ্রপথে মিয়ানমার থেকে ট্রলারযোগে বিপুল পরিমাণ ইয়াবার চালান আসার খবরে গত ২১ আগস্ট থেকে র‍্যাবের একটি দল সাগরে অবস্থান নেয়। এক পর্যায়ে গভীর সাগরে সন্দেহজনক একটি ট্রলার দেখতে পেয়ে র‍্যাব সদস্যরা নজরদারি জোরদার করে। পরে ধাওয়া করে বাঁকখালী নদীর কক্সবাজার সদরের খুরুশকূল এলাকায় ট্রলারটি ধরতে সক্ষম হয় র‌্যাব। এসময় ট্রলারে থাকা এক রোহিঙ্গাসহ ২ জনকে আটক করা হয়। পরে ট্রলারটিতে তল্লাশি করে পাওয়া যায় ১৩ লাখ ইয়াবা, নগদ ১০ হাজার ৯০০ টাকা, ১টি মোবাইল সেট ও ১টি সিম কার্ড। এসব ইয়াবার আনুমানিক মূল্য ৪০ কোটি টাকা।

আটকদের জিজ্ঞাসাবাদের তথ্য জানিয়ে র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক আরো বলেন, আটক ব্যক্তিরা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত। ইয়াবা পরিবহণ তথা পাচারের সঙ্গে ট্রলার মালিকদের বড় একটি অংশ জড়িত।

আটকদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলে জানান কর্নেল তোফায়েল।

Tags:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *