LOADING

Type to search

আশুরায় বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

জাতীয় যশোর

আশুরায় বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

Share

স্টাফ রিপোর্টারঃ পবিত্র আশুরা পালন উপলক্ষে দেশের সর্ববৃহৎ বেনাপোল বন্দর দিয়ে ভারতের পেট্রাপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে এ পথে দুই দেশের মধ্যে পাসপোর্ট যাতায়াত সচল হয়েছে।

রোববার (৩০ আগস্ট) সকাল থেকে দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে বলে নিশ্চিত করেছেন বন্দরের উপপরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল।

বেনাপোল সিঅ্যান্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন বলেন, আশুরা উপলক্ষে সরকারি ছুটিতে আমদানি রফতানি বাণিজ্যিক কার্যক্রম বন্ধ রয়েছে। সোমবার সকাল থেকে পুনরায় বাণিজ্য সচল হবে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি মহাসিন হোসেন জানান, এ পথে আমদানি,রফতানি বন্ধ থাকলেও ইমিগ্রেশন ও কাস্টমসের কার্যক্রম সচল রয়েছে। ভারতে অবস্থানরত বাংলাদেশিরা ফিরছেন। এছাড়া করোনার কারণে বাংলাদেশে আটকে পড়া ভারতীয়রা ফিরে যাচ্ছেন।

বেনাপোল বন্দরের আমদানি-রফতানি সমিতির সহসভাপতি আমিনুল হক বলেন, বেনাপোল বন্দর দিয়ে প্রতিদিন প্রায় ৪শ ট্রাক বিভিন্ন প্রকারের পণ্য ভারত থেকে আমদানি হয়ে থাকে। ভারতে রফতানি হয় দেড়শো ট্রাক বিভিন্ন ধরনের পণ্য। একদিনে  আমদানি পণ্য থেকে সরকারের রাজস্ব আসে প্রায় ২০ কোটি টাকা।

Tags:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *